GooNGooN's Search

Wednesday, September 25, 2013

New member of Safari Park

চকরিয়ায় বঙ্গবন্ধু সাফারি পার্কে নতুন অতিথি হিসেবে এক হাতির বাচ্চার আগমন ঘটেছে। কাপ্তাইয়ের দুর্গম অরণ্য বাইজ্জাতলী থেকে গত ১৪ সেপ্টেম্বর বাচ্চাটিকে উদ্ধার করা হয়। বনবিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে ১৫ সেপ্টেম্বর হাতির বাচ্চাটিকে চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে নিয়ে যাওয়া হয়। গত ২০ সেপ্টেম্বর সেটিকে বঙ্গবন্ধু সাফারি পার্কে হস্তান্তর করা হয়।

উদ্ধারের সময় হাতির বাচ্চার পায়ে হালকা জখম হলেও পার্কের ভেটেরিনারি বিভাগের সংশ্লিষ্টদের নিবিড় পরিচর্যায় বাচ্চাটি এখন প্রায় সুস্থ হয়ে উঠেছে। সাফারি পার্কের বিট কর্মকর্তা মাজহারুল ইসলাম চৌধুরী জানিয়েছেন, হাতির বাচ্চাটি এখন পার্কের ভেটেরিনারি হাসপাতালে চিকিত্সাধীন রয়েছে। হাসপাতাল করিডোরে খাঁচার ভেতর বাচ্চাটি লাফালাফি করে খেলা করছে।

পার্কের সহকারী ভেটেরিনারি সার্জন সাজ্জাদ মো. জুলকার নাঈম বলেন, কাপ্তাইয়ের দুর্গম পাহাড়ি এলাকায় সম্ভবত মাসহ হাতির পালের সাথে যাওয়ার সময় বাচ্চাটি পাহাড়ের ঢালে পড়ে যায় এবং একটি গাছের ডালে আটকে পড়ে। পরে বনকর্মীরা সেখান থেকে বাচ্চাটিকে উদ্ধার করেন। তিনি বলেন, হাতির বাচ্চাটির ক্ষতস্থান নিয়মিত ড্রেসিং করা হচ্ছে। বাচ্চাটিকে খাওয়ানো হচ্ছে গরুর দুধ।ইত্তেফাক।

Click for details

©GooNGooN’s